চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের এসএসসি-৯৮ এর ২২ বছর পূর্তি উদযাপন উপলক্ষে পুনর্মিলনী ও প্রাক্তন শিক্ষকদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল।

নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় এসএসসি-৯৮ পুনর্মিলনী ও প্রাক্তন শিক্ষকদের সম্মাননা প্রদান

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। অর্থনীতির সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। যেটি সারা পৃথিবীতে প্রশংসিত হচ্ছে, নন্দিত হচ্ছে।
তিনি বলেন, সারা পৃথিবীর বিভিন্ন অর্থনীতিবিদ, বিশেষজ্ঞ ও আন্তর্জাতিক মিডিয়া বিভিন্নভাবে বাংলাদেশকে প্রশংসা করছে।
মাইনুল হোসেন খান নিখিল শুক্রবার চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের এসএসসি-৯৮ এর ২২ বছর পূর্তি উদযাপন উপলক্ষে পুনর্মিলনী ও প্রাক্তন শিক্ষকদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।
মাইনুল হোসেন খান নিখিল বলেন, বিশ্বের সঙ্গে প্রতিযোগিতা করে দেশকে আরও উন্নত সমৃদ্ধ করতে হলে তরুণ মেধাবীদের জ্ঞান-বিজ্ঞানে আরও বেশি দক্ষ হতে হবে, প্রযুক্তিতে আরও বেশি সক্ষমতা অর্জন করতে হবে। মঙ্গলগ্রহে যাওয়ার চিন্তা করছে মানুষ এখন, এই সময়ে প্রযুক্তিতে পিছিয়ে থাকলে কোনদিনই এ দেশ উন্নত দেশে পরিণত হবে না। সেজন্য মেধাবীদের জন্য উন্নত প্রশিক্ষণ ও উচ্চতর শিক্ষার ব্যবস্থা করতে হবে। যার মাধ্যমে তারা নতুন ও সময়োপযোগী প্রযুক্তি নিয়ে আসতে সক্ষম হবে।
প্রাক্তণ শিক্ষার্থীদের উদ্দেশে মাইনুল হোসেন খান নিখিল বলেন, এ দেশটিকে তোমাদের ভালবাসতে হবে, দেশের মানুষকে ভালবাসতে হবে। সূর্যের মত তোমাদের আলোয় সবাইকে আলোকিত করবে। বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে ধারণ করে নিজেদের জীবনকে গড়বে। তোমাদের মেধা, কাজ ও যোগ্যতার মাধ্যমে দেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করবে।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ও নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় ও ডিগ্রি কলেজর গর্ভনিং বডির সভাপতি আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল।
সাবেক প্রধান শিক্ষক মোশাররফ হোসেন, সহকারী প্রধান শিক্ষক ওয়াহিদুজ্জামান, আলহাজ্ব আব্দুল মান্নান,নির্মল চন্দ্র রায়, গোলাম মোস্তফা, মিজানুর রহমান সন্মাননায় সিক্ত হয়ে তাদের অভিব্যক্তি প্রকাশ করেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের যুগ্ন সম্পাদক ইঞ্জিনিয়ার কামরুজ্জামান, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য মোতাহার হোসেন খান সুফল খান, নিশ্চিন্তপুর ডিগ্রি কলেজ গভর্নিং বডির সদস্য শাহাদাত করিম চৌধুরীর সংগ্রাম।
এসএসসি ব্যাচ ৯৮ নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় ৯৮ ব্যাচের পূর্ণমিলনী ও প্রাক্তন শিক্ষকদের সন্মাননা কমিটির আহবায়ক ও হাজী মো. দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক ড. ইয়াছিনের সভাপতিত্ব এবং ইঞ্জিনিয়ার শরীফুল আলম প্রধান ও হুমায়ুন কবির প্রধানের যৌথ পরিচালনায় আরো বক্তব্য রাখেন, নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফ উল্লাহ, ৯৫ ব্যাচের ছাত্র ও নিশ্চিন্তপুর ডিগ্রি কলেজের প্রভাষক আল-আমিন পারভেজ, মাহমুদুল হাসান চৌধুরী, ৯৮ ব্যাচের ছাত্র ও মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মোশাররফ হোসেন হিমেল, আলমাছ লস্কর, সোহান খান প্রমুখ।
উল্লেখ্য, নিশ্চিন্তপুর বিদ্যালয়ের ১০ জন শিক্ষককে সন্মাননা ও ৪ জন প্রয়াত শিক্ষককে মরণোত্তর সন্মাননা দেওয়া হয়েছে।