বাগানবাড়ি ইউপির চেয়ারম্যান পদে হুমায়ূন কবির ভূঁইয়া জনপ্রিয় ব্যক্তিত্ব

মনিরুল ইসলাম মনির:
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাগান বাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোষনা দিয়েছেন বিশিষ্ট সমাজসেবক হুমায়ূন কবির ভূঁইয়া।

জানা যায়, হুমায়ূন কবির ভূঁইয়া ঐ ইউনিয়নের ছোট কিনারচক গ্রামের ভূঁইয়া বাড়ির মৃত সাদেক ভূঁইয়া ওরফে সিদ্দিক ভূঁইয়ার পুত্র। তিনি দীর্ঘদিন ধরে বাগানবাড়ি ইউনিয়নের বিভিন্ন সমাজসেবা মূলক কার্যক্রম চালিয়ে আসছেন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসাবে তাকে নিয়ে হাট-বাজারে চলছে নানা জল্পনা-কল্পনা ও আলোচনা। তবে সচেতন ভোটাররা তাকে আদর্শবান-যোগ্য ও সৎ-শিক্ষিত প্রার্থী হিসেবে মনে করছেন।

উদারমন মানসিকতা ও মেধাবী সম্পন্ন হুমায়ূন কবির নিজেকে ইউপি চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে ঘোষনা দিয়ে তিনি ইতোমধ্য জনসাধারনের সঙ্গে কৌশল বিনিময় এবং ইউনিয়নে ব্যাপক জণসংযোগ চালিয়ে যাচ্ছেন। তিনি দুঃখী ও অসহায় মানুষের পাশে থেকে সমাজসেবা মূলক কাজ করতে চান।

তিনি মহামারী ‘করোনা ভাইরাস’ এর মধ্য দুঃস্থ ও গরীব মানুষের পাশে থেকে সার্বিক সহযোগিতা করেছেন। এছাড়াও তিনি ইউনিয়নের বিভিন্ন লোকজনের সুখে-দুঃখে পাশে থেকেছেন।

মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর ও ঈদুল আযহা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মি এবং দুস্থদের মাঝে উপহার সামগ্রী প্রদান করেন। তিনি এখনও ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অসুস্থ মানুষের মাঝে আর্থিক সহযোগিতা করে আসছেন এবং আগামী দিনেও সমাজসেবা মূলক কার্যক্রম চালিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

হুমায়ূন কবির ভূঁইয়া জানান, মানুষের সেবা করাই হবে আমার অন্যতম প্রধান কাজ। মহান আল্লাহ তালা যদি আমাকে ইউপি চেয়ারম্যান নির্বাচিত করেন তাহলে বাগান বাড়ি ইউনিয়নকে একটি আধুনিক ও ডিজিটাল মডেল ইউনিয়ন হিসেবে রুপান্তরিত করবো। আমি নির্বাচিত হলে আমার এই ইউনিয়নে মাদক, সন্ত্রাস, বাল্য বিয়ে ও জুয়া বন্ধে কাজ করে যাব।

এই ইউনিয়নের প্রতিটা ওয়ার্ডকে ডিজিটাল ও আদর্শ গ্রাম হিসেবে গড়ে তুলবো। দুঃস্থ মানুষ ও নাগরিক সেবা নিশ্চিত করতে সকলের সার্বিক সহযোগিতা, দোয়া ও সমর্থন কামনা করেছেন তিনি।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সােনার বাংলা ও জননেত্রী  শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলা গড়তে অগ্রণী ভূমিকা পালন করবো ইনশাআল্লাহ।