বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ: কে কোন দল পেল

 রাজধানী লা মেরিডিয়ান হোটেলে চলছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফট।

দুপুর ১২টায় শুরু হয়েছে এ প্লেয়ার্স ড্রাফট। যেখানে থাকছেন ১৫৭ ক্রিকেটার। ‘এ’ গ্রুপে পাঁচ ক্রিকেটার হলেন- সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমান। সব মিলিয়ে চারটি গ্রুপ।

এ ঘরোয়া টি-টোয়েন্টির দলগুলো হলো- বরিশাল ফরচুন, বেক্সিমকো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রাম।

প্লেয়ার্স ড্রাফটে প্রথম পর্বে দ্বিতীয় ডাকের সুযোগ পেয়ে সাকিব আল হাসানকে দলে নিয়েছে জেমকন খুলনা। পরে দ্বিতীয় পর্বে নিজেদের ডাকে আরেক ‘এ’ গ্রেডের খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদকেও নিয়ে নেয় খুলনা।

এ ছাড়া ‘এ’ গ্রেড খেলোয়াড়দের মধ্যে মুশফিকুর রহিমকে নিয়েছে বেক্সিমকো ঢাকা। জাতীয় দলের অধিনায়ক তামিম ইকবালকে পেয়েছে ফরচুন বরিশাল। আর কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছে গাজী গ্রুপ চট্টগ্রামে।

বাংলাদেশ ক্রিকেটের প্রথম সুপারস্টার ক্রিকেটার মোহাম্মদ আশরাফুলকে নিয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী।

বরিশালে তামিমের দলে যোগ হয়েছেন পেসার তাসকিন আহমেদ, তরুণ ব্যাটিং অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব ও ইরফান শুক্কুর।

মোস্তাফিজের পর চট্টগ্রাম নিয়েছে জাতীয় দলের ওপেনার লিটন দাস, মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকারকে। ঢাকায় মুশফিকের দলে যোগ হয়েছে জাতীয় দলের আরেক পেসার রুবেল হোসেন।

সব মিলিয়ে চারটি গ্রুপের মধ্যে ‘এ’ গ্রুপে ১৫ লাখ, ‘বি’ গ্রুপে ১০ লাখ, ‘সি’ গ্রুপে ছয় লাখ ও ‘ডি’ গ্রুপে চার লাখ টাকা পারিশ্রমিক ধরা হয়েছে। টুর্নামেন্টে শুধু দেশের ক্রিকেটাররা খেলার সুযোগ পাচ্ছেন। পাঁচ দলের প্রতিটিতে সর্বোচ্চ ১৬ জন করে খেলোয়াড় থাকবে। সব মিলিয়ে ৮০ ক্রিকেটার খেলতে পারবেন।

এক নজরে আইকন খেলোয়াড়রা কে কোন দলে-

জেমকন খুলনা- সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ।

বেক্সিমকো ঢাকা- মুশফিকুর রহিম, রুবেল হোসেন।

বরিশাল ফরচুন- তামিম ইকবাল, তাসকিন আহমেদ, আফিফ হোসেন।

গাজী গ্রুপ চট্টগ্রামে- মোস্তাফিজুর রহমান, লিটন দাস, মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকার।

মিনিস্টার গ্রুপ রাজশাহী- মোহাম্মদ আশরাফুল