ইসলামাবাদ ইউনিয়নে জেলা তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ

সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের সাঝে তুলে ধরতে হবে
——-উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

মনিরুল ইসলাম মনির :
মতলব উত্তর উপজেলার ১৩নং ইসলামাবাদ ইউনিয়ন পরিষদে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং বিষয়ে প্রচার কার্যক্রমের আওতায় এক মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলা তথ্য অফিসের উদ্যোগে বুধবার সকালে ইউপি প্রাঙ্গণে সভাটি আয়োজন করেন ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, বিশ^ মানতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করছেন, বর্হিবিশে^ও রোল মডেল। বাংলাদেশের মত এত দ্রুত উন্নয়ন বিশে^ নজির। যা শুধু সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দৃঢ়তার কারণে। তিনি আরও বলেন, দেশের যেসব মেগা প্রকল্পগুলো হয়েছে, আমাদের ভাগ্যের ব্যাপার। শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণেই আজ আমরা পূর্ণ বাংলাদেশ পেয়েছি। দেশে আজ সবকিছু হয়েছে। বর্তমান আওয়ামীলীগ সরকারের উন্নয়নের কথা বলে শেষ করা যাবে না। আর উন্নয়নের জনগণের সামনেই দৃশ্যমান।
এমএ কুদ্দুস বলেন, প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং প্রচারে আমাদের সকলকে সোচ্ছার হতে হবে। উন্নয়নের সাথে প্রচারের সম্পৃক্ততা আছে। সরকার কি কাজ করছে, সরকার চায় জনগণ তা জানুক। তাই তথ্য অধিদপ্তরের মাধ্যমে এ বিষয়গুলো তৃণমূলে প্রচার করছে। আমি তাদের ধন্যবাদ জানাই। তিনি বলেন, করোনা ভাইরাস একটি বৈশি^ক মহামারী, এই মহামারী থেকে নিজেকে বাঁচতে হবে, অন্যকেও বাাঁচাতে হবে। তার সরকারের নির্দেশ মেনে চলতে হবে সবাইকে। নিজে মাস্ক পড়ুন ও পরিবারের সবাইকে বাহিরে মাস্ক পড়তে উৎসাহিত করুন।
জেলা তথ্য অফিসার মোহাম্মদ নুরুল হক এর সভাপতিত্বে ও শাহানাজ আক্তারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা তারিক মাহমুদ চৌধুরী, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজেদুল হাসান বাবু (বাতেন), সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজালাল। আরো বক্তব্য রাখেন, সহকারি যুব উন্নয়ন কর্মকর্তা মো. মেজবাহ উদ্দিন, মমতাজ বেগম ও মুক্তা আক্তার প্রমুখ। এসময় ইসলামাবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. মিজানুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল আমিন পাটোয়ারী, সুলতানাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাজহারুল ইসলাম, ছাত্রলীগ নেতা সুজন, ইউপি সদস্যবৃন্দ ও বিভিন্ন গ্রাম থেকে আগত নারীরা উপস্থিত ছিলেন।
এদিকে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা তারিক মাহমুদ জানান, গবাদি পশু পালনের উপর ২৫ জন যুব মহিলা ও পুরুষকে প্রশিক্ষণ দেওয়া হবে। কয়েকদিনের মধ্যেই ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের সভাকক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা শুরু হবে বলেও তিনি জানান।