মতলব উত্তর উপজেলার জীবগাঁও বন্ধু মহল নাইট মিনিকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরষ্কার বিতরণ করেন- উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক ও ছেংগারচর পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী মো. মিজানুর রহমান।

জীবগাঁও বন্ধু মহল নাইট মিনিকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা

খেলাধুলা যুব সমাজকে মাদক থেকে দূরে রাখে
—— মো. মিজানুর রহমান

মনিরুল ইসলাম মনির :
মতলব উত্তর উপজেলার জীবগাঁও বন্ধু মহল নাইট মিনিকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২০ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (০৬ নভেম্বর) রাতে জীবগাঁও জেনারেল হক স্কুল অ্যান্ড কলেজ মাঠে জীবগাঁও বন্ধু মহল কর্তৃক জাঁকজমকপূর্ণ ভাবে খেলাটি আয়োজন করা হয়। প্রধান অতিথির বক্তব্য ও পুরষ্কার বিতরণ করেন- উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক ও ছেংগারচর পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী মো. মিজানুর রহমান।
খেলাধুলা যুব সমাজকে মাদক থেকে দূরে রাখে। যুব সমাজকে রক্ষা করতে হলে প্রতিটি এলাকায় খেলাধুলার আয়োজন করতে হবে। তা হলেই যুব সমাজ মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা পাবে বলে মন্তব্য করেছেন মো. মিজানুর রহমান।
তিনি বলেন, সমাজকে এবং নিজ সন্তান ও পরিবারকে মাদকমুক্ত রাখতে হলে নিজ ঘর থেকে মাদকের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে। পুলিশ এবং সমাজের সচেতন মহল ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে সমাজ থেকে মাদক নিমূর্ল করা কোন কঠিন কিছু নয়। তিনি আরও বলেন, মাদক আমাদের সমাজের একটি ব্যধি। এই যুব সমাজকে মুক্ত করতে আমাদের সন্তান ও সকল যুবক-যুবতীদের খেলাধুলাই উৎসাহ যোগাতে হবে।
খেলায় ব্যাংকার ও সমাজ সেবক আলহাজ্ব খোরশেদ আলম মোল্লার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সমাজ সেবক হাজী মো. নাছির উদ্দিন দেওয়ান, বিশিষ্ট ব্যবসায়ী নুরে আলম বাবু, সমাজ সেবক সুমন আখন। উপস্থিত ছিলেন- ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল হক ইমতিয়াজ, আওয়ামী লীগ নেতা কালু বেপারী, ডা. ইউসুফ শরীফ, যুবলীগ নেতা খোকন আখন, খোরশেদ আখন, ওয়ালী উল্লাহ মোল্লা, হলিম আখন, মাষ্টার রহমত উল্লাহ চৌধুরী, প্রভাষক গোলাম সারোয়ার, সিরাজুল ইসলাম বেপারি, জহিরুল ইসলাম। পৃষ্ঠপোষকতায় ফাতেমা ইলেকট্রনিকস।
সার্বিক সহযোগিতা রয়েছেন- জুয়েল রানা, নাজিম উদ্দীন, পারভেজ, সোনালী সকাল সমবায় সমিতির সদস্যবৃন্দ।
খেলায় অংশ গ্রহণ করেন আবাহনী লিমিটেড সমর্থিত দল বনাম মোহামেডান স্পোর্টিং ক্লাবের সমর্থিত দল। ট্রাইব্রেকারে ০২-০৩ আবাহনী লিমিটেড সমর্থিত দল চ্যাম্পিয়ন হয়। ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয় মো. তানভীর। খেলায় রেফারি ছিলেন মোহাম্মদ আলী, সহকারী রেফারি মো. নাজিম ও নয়ন।
ধারাভাষ্যকার হিসেবে ছিলেন জীবগাঁও জেনারেল হক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক সোহেল রানা ও লোকমান সরকার।
খেলা শেষে বিজয়ী ও রানারআপ দলের মাঝে ট্রফি ও পুরস্কার তুলে দেওয়া হয়।