মতলব উত্তরের ফরাজীকান্দি ইউনিয়নের আনন্দবাজারে ডায়াগনস্টিক এন্ড কনসালটেন্ট সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনজুর আহমদ।

নিউ হেলথ কেয়ার ডায়াগনস্টিক এন্ড কনসালটেন্ট সেন্টার উদ্বোধন

রোগ নির্ণয় ছাড়া অপ্রয়োজনীয় ওষুধ প্রেসক্রাইব বন্ধ করতে হবে
—সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ

মনিরুল ইসলাম মনির :
মতলব উত্তরের ফরাজীকান্দি ইউনিয়নের আনন্দবাজারে ডায়াগনস্টিক এন্ড কনসালটেন্ট সেন্টারের উদ্বোধন করা হয়।
শনিবার সকালে আনন্দ বাজারের তারেক সরকারের মার্কেটের দোতলায় নিউ হেলথ কেয়ার ডায়াগনস্টিক এন্ড কনসালটেন্ট সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনজুর আহমদ।
তিনি বলেন, রোগীদের সাথে সব সময় মানবিক আচরণ করতে ও তাদের আন্তরিক সেবা দিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকার চিকিৎসা সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে।
স্বল্পমূল্যে উন্নত চিকিৎসা ও গরিব-অসহায়দের বিনামূল্যে চিকিৎসা প্রদানে আন্তরিক হওয়ার জন্য ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের প্রতি আহ্বান জানিয়ে মনজুর আহমদ বলেন, সেবার নামে রোগীদের হয়রানি করা যাবে না। সকলের জন্য মানসম্পন্ন চিকিৎসাসেবা নিশ্চিত করা গেলে দেশের প্রচুর বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে।
রোগ নির্ণয় ছাড়া অপ্রয়োজনীয় ওষুধ প্রেসক্রাইব না করার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানান তিনি।
বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের সেবার মান বজায় রাখতে সার্বক্ষণিক তদারকি আরও জোরদার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতিও আহ্বান জানান সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।
মনজুর আহমদ বলেন, আমি আশা করবো এই এলাকার মানুষদের আপনারা সেবা দিবেন। সেবার মানসিকতা নিয়ে যদি কাজ করেন তবেই আপনাদের ব্যবসা হবে। কিন্তু শুধু ব্যবসার মানসিকতা নিয়ে যদি কাজ করেন তবে আপনাদের লোকসান হবে কেননা এই এলাকার মানুষ যথেষ্ঠ সচেতন। মানুষের আস্থা অর্জন করুন তবেই আপনাদের প্রতিষ্ঠান টিকে থাকবে।
আনন্দ বাজার পরিচালনা কমিটির সভাপতি নজির আহমেদ মাস্টারের সভাপতিত্বে এবং আব্দুল মান্নান এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন, হৃদরোগ ও বাতজ্বর বিশেষজ্ঞ ডা. নাফিস আরেফিন, নিউ হেলথ কেয়ার ডায়াগনিস্টিক এন্ড কনসালটেন্ট সেন্টারের পরিচালক সাইফুল ইসলাম মৃধা প্রমুখ।
অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন মাওলানা শফিকুল ইসলাম এবং অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামেপাক থেকে তেলাওয়াত করেন মাওলানা মহসীন মিয়া।