মতলব দক্ষিণ উপজেলা উপ-নির্বাচনে কবির আহমেদ নৌকা, শুক্কুর পাটোয়ারী ধানের শীষ

নিজস্ব প্রতিবেদকঃ মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার মাঝি হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ। অপরদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল থেকে ধানের শীর্ষ হাতে পেয়েছেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এমএ শুক্কুর পাটোয়ারী।

সোমবার (২১ সেপ্টেম্বর) উপজেলা পরিষদের উপনির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নের বিষয়টি দলীয়ভাবে নিশ্চিত করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীরা জানান, আসন্ন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে সোমবার বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলীয় মনোনয়ন বোর্ডের এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় মতলব দক্ষিণ উপজেলা পরিষদের নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ কে দলীয় মনোনয়ন দেওয়া হয়।

দলীয় নেতা-কর্মীরা আরো জানান, উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে আরো অনেকেই দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন। সেই সকল প্রার্থীদের মধ্য থেকে বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের একজন ত্যাগী ও নিষ্ঠাবান নেতা কে দলীয় মনোনয়ন প্রদান করায় তৃণমূলের সকল নেতাকর্মী খুশি।

বিএইচএম কবির আহম্মেদ মনোনয়ন লাভ করায় বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং সাধারন সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও চাঁদপুর-২ আসনের সাংসদ সদস্য আলহাজ্ব এড. নুরুল আমিন রুহুল এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে উপজেলা আওয়ামীলীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ মতলববাসীর প্রতি কৃতজ্ঞতা এবং আগামী ২০ অক্টোবর উপজেলা পরিষদের নির্বাচনে নৌকা প্রতীকের বিজয়ের লক্ষে সকলের সার্বিক সহযোগীতা ও দোয়া কামনা করেন।

অপরদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে দলীয় মনোনয়ন ফরম একমাত্র প্রার্থী হিসেবে উত্তোলন করেন চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ শুক্কুর পাটোয়ারী। উপ নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে বিএনপি’র মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর সোমবার (২১ সেপ্টেম্বর) বিকালে দলীয় প্রার্থী হিসেবে তাঁকে মনোনয়ন প্রদান করেন। এসময় মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সভাপতি ও মতলব পৌরসভার সাবেক মেয়র এনামুল হক বাদল উপস্থিত ছিলেন বলে দলীয় সূত্রে জানা যায়।

বিএনপির দলীয় মনোনয়ন পাওয়া এমএ শুক্কুর পাটোয়ারী বলেন, আমি প্রথমেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি চাঁদপুর-২ আসনের বিএনপির কান্ডারী ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব ড. জালাল উদ্দিন, উপজেলা ও পৌর বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ সহযোগী সকল সংগঠনের নেতাকর্মীর কাছে। আমি ২০০৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে সফলতার সাথে দায়িত্ব পালন করি। আশা করি বর্তমান নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ উপ নির্বাচনের আয়োজন করবে। দলের প্রতিটি নেতাকর্মী আমার সাথে রয়েছে, সুষ্ঠু নির্বাচন হলে ইনশাআল্লাহ জয় নিশ্চিত।

এদিকে জাতীয়তাবাদী দল বিএনপির উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা জানান, উপনির্বাচনকে সামনে রেখে দলীয় নেতাকর্মীদের হয়রানি করা হতে পারে বলে মনে করা হচ্ছে। দলের পক্ষে নেতাকর্মীরা যাতে প্রচার-প্রচারণা করতে না পারে, সেজন্য মিথ্যা মামলায় গণ গ্রেফতার চালানোর আশঙ্কা করা হচ্ছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলা পরিষদের শূন্য চেয়ারম্যান পদে উপ-নির্বাচন এর জন্য গত ১৫ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৩ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ২৬ সেপ্টেম্বর, প্রত্যাহার ৩ অক্টোবর এবং ভোটগ্রহণ ২০ অক্টোবর মঙ্গলবার। এই উপজেলায় একটি পৌরসভা ও ছয়টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যাা এক লক্ষ ৮০ হাজার ৫৬ জন। যার মধ্যে
পুরুষ ভোটার সংখ্যা ৯৭ হাজার ৩শত ৬৯ জন এবং নারী ভোটার ৯০ হাজার ৬শত ৮৭ জন। ভোট কেন্দ্র সংখ্যা ৫৮ টি।

উল্লেখ্য, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযুদ্ধা এইচএম গিয়াস উদ্দিন এর মৃত্যুতে পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়।