বাগানবাড়ি ইউপি নির্বাচনে দলীয় প্রতীকের দৌড়ে এগিয়ে মুজাহিদুল ইসলাম সেলিম

 নিজস্ব প্রতিবেদক : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বাগানবাড়ি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিমজনপ্রিয়তার শীর্ষে। দলমত নির্বিশেষে তার একটি জনপ্রিয়তা আছে ইউনিয়ন ঘিরে। তাই সর্বস্তরের জনসাধারণ ও দলীয় নেতাকর্মীরা তাকে ইউপিচেয়ারম্যান হিসেবে পেতে চায়।

উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, বিগত দিন ধরে আমি উপজেলা শ্রমিক লীগের দায়িত্ব পালন করেআসছি। জাতির জনক শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সোনার বাংলা গড়তে তারই সুযোগ্য কন্য প্রধানমন্ত্রী  দেশনেত্রী শেখ হাসিনা যে অক্লান্ত পরিশ্রমকরে যাচ্ছেন, তার সহায়ক হিসেবে দলের সকল কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছি। এছাড়াও চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নূরুলআমিন রুহুল এবং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস এর নির্দেশনামতউপজেলা পর্যায়ের সকল কার্যক্রম বাস্তবায়ন করছি। সকল জাতীয় ও দলীয় কার্যক্রমগুলো সঠিকভাবে বাস্তবায়ন করে আসছি দৃঢ়তার সাথে। তাইআমি শতভাগ আশাবাদী দল আমাকে মনোনয়ন দিবেন।

সাংসদ আলহাজ্ব অ্যাড. নুরুল আমীন রুহুল এবং মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জনাব এম এ কুদ্দুস এর সাথে রয়েছে তার ঘনিষ্ঠতা। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সকল নেতা, কর্মী, সমর্থকদের সাথে তারসুসম্পর্ক রয়েছে। সরকারের উন্নয়ন কার্যক্রম তুলে ধরার লক্ষ্যে গণমাধ্যম কর্মীদের সাথেও তিনি সুসম্পর্ক বজায় রাখেন সবসময়।

চেয়ারম্যান প্রার্থীতা প্রসঙ্গে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ইউনিয়ন আওয়ামী পরিবারের সবার সাথে আলোচনা করে, সমাজের গণ্যমান্যব্যক্তিবর্গের সাথে আলোচনা করে করবো এবং আমার নেতা আলহাজ্ব অ্যাড. নুরুল আমীন রুহুল এমপি এবং মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর  মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস এর সাথে কথা বলবো। এজন্য সাংবাদিকসহ সর্বস্তরের সহযোগিতা কামনা করছি। তিনিবলেন, বাগানবাড়ি ইউনিয়ন নিয়ে আমার একটা মাস্টার প্ল্যান আছে। এই ইউনিয়নের নামের সাথে কাজের মিল করতে হবে। একটি আধুনিকসুযোগ সম্বলিত মডেল ইউনিয়ন পরিষদ করার লক্ষ্যে কাজ করতে চাই। মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহের বিরুদ্ধে আমার জিরো টলারেন্স নীতি থাকবে।প্রতিটি ওয়ার্ডে ও সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে গন্যমান্য ব্যক্তিদের নিয়ে গঠিত একটি করে কমিটি পরিচালনা করা হবে।

সংক্ষিপ্ত পরিচয়:

মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম ১৯৮৬ সাল থেকে রাজনীতির শুরুতেই আওয়ামীলীগের একজন একনিষ্ঠ কর্মী হিসেবে কাজ করে আসছেন।তিনি রায়েরকান্দি গ্রামের মোহাম্মদ মাহমুদ রেজা ও হাসনেয়ারা বেগমের সন্তান। বিবাহিত জীবনে তিনি এক পুত্র সন্তান ও তিন কন্যা সন্তানেরজনক। তার শিক্ষাগত যোগ্যতা বিএসএস এবং পেশায় একজন ঠিকাদার ব্যবসায়ী। পারিবারিক জীবনে বেশ সুখী মোহাম্মদ মুজাহিদুল ইসলামসেলিম। স্ত্রী হাসিনা রহমান (বিএ অনার্স) একজন গৃহিনী। ছেলে হাসনাইন জুম্মা তিতুন ঢাকার মণিপুর স্কুল এন্ড কলেজে নবম শ্রেণীতে অধ্যয়ণরত।মেয়ে সায়মা ইশরার তিতলী ভারতশ্বেরী হোমস টাঙ্গাইলে অষ্টম শ্রেণীতে অধ্যয়ণরত, মেয়ে হুমায়রা এলহাম তিহান ২য় শ্রেণী ও মেয়ে মাইমুনামুনতাহা তিতির ২য় শ্রেণীতে অধ্যয়ণরত। তার পরিবারের তিন ভাই বীর মুক্তিযোদ্ধা। মোঃ ছিদ্দিকুর রহমান মোল্লা, মরহুম মোঃ মাহবুব আলম মোল্লাও মরহুম মোঃ মজিবুর রহমান মোল্লা।

তিনি বাংলাদেশ বাউল সমিতি ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক গোষ্ঠী, মিরপুর এর সম্মানিত উপদেষ্টা। গ্রামীণ খেটে খাওয়া জনগোষ্ঠী ও জীবনের হাসি কান্নারসাথে একাত্মতা পোষন ও শ্রমিকদের জন্য শ্রম যন্ত্রপাতি ব্যবস্থা করতে ভালবাসেন। তিনি পানি ব্যবস্থাপনা দল- এম.ডি.আই.পি চাঁদপুর ও অষ্টগ্রামপানি ব্যবস্থাপনা এসোসিয়েশন- মতলব উত্তর এর সম্মানিত সদস্য। দেশের প্রত্যন্ত অঞ্চলে ভ্রমন করতে ভালবাসেন। ভারত, সৌদি আরব ওসিঙ্গাপুরসহ কয়েকটি রাষ্ট্র ভ্রমন করেছেন। বই পড়া, গান শোনা ও গাছের চারা পরিচর্যা করা তার অন্যতম শখ। নৌকায় ভ্রমন করতেও তার অনেকভাল লাগে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে রাজনীতি করতে ভালবাসেন মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম। এবং বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বকে খুবই পছন্দ করেন। মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করার মাধ্যমে আগামী দিনে সজীব ওয়াজেদ জয়েরনেতৃত্বকে কাক্সিখত নেতৃত্ব মনে করেন। তার জীবনে একটাই আকাক্সখা নৌকা প্রতীক নিয়ে নিজ ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনগণেরসেবা করা এবং বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আজীবন কাজ করা। বাংলাদেশ আওয়ামী লীগ রাষ্ট্র পরিচালনা করায় তিনি গর্ববোধ করেন এবং এই দলেলএকজন একনিষ্ঠ কর্মী হতে পেরে তিনি নিজেকে সম্মানিতবোধ করেন।

রাজনীতিক পরিচয়, সামাজিক ও শিক্ষাখাতে অবদান: মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম বর্তমানে মতলব উত্তর উপজেলা শ্রমিক লীগের সফলসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও চাঁদপুর জেলা শাখা জাতীয় শ্রমিকলীগের সাবেক প্রচার সম্পাদক, বাগানবাড়ি ইউনিয়নআওয়ামীলীগের সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটি- মতলব উত্তর এর সদস্য, বাগানবাড়ি ইউনিয়ন ছাত্রলীগেরসাবেক সভাপতি ও সাবেক আহ্বায়ক, বৃহত্তর মিরপুর থানা ছাত্রলীগ ঢাকা মহানগর এর সদস্য, দাউদকান্দি থানা ছাত্রলীগের সদস্য, বাগানবাড়িইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

২৯নং নবীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি, মোল্লাকান্দি লালমিয়া পাইলট হাইস্কুল এন্ড কলেজের বিদ্যোৎসাহীসদস্য, এই প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র পরিষদ এর সদস্য সচিব, বন্ধন জনকল্যাণ সঞ্চয় ও ঋণদান সমিতি লিমিটেড এর সাধারণ সম্পাদক, সূফী দরবারসাদুল্লাপুর এর সাধারণ সম্পাদক, রায়েরকান্দি তফাদার বাড়ি জামে মসজিদ কমিটির উপদেষ্টা, মতলব উত্তর উপজেলা সমন্বয় কমিটির সম্মানিতসদস্য, কালির বাজার মোল্লাকান্দি নৌকা শ্রমিক সমিতির উপদেষ্টা, নিরাপদ সড়ক চাই মতলব উত্তর উপজেলার শাখার সদস্য ও কালিবাজারসিএনজি ষ্ট্যান্ড কমিটির উপদেষ্টা পদে দায়িত্ব পালন করে আসছেন।

তিনি বাগানবাড়ি ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাদেরও সংবর্ধনা দিয়ে থাকেন। জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও মুক্তিযুদ্ধের বিরোধী, ঘুষ এবং নেশাখোরদেরতিনি ঘৃণার চোখে দেখেন। শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন জায়গায় বনায়ন ফলাদি ও ঔষধি গাছ রোপন করেন পরিবেশ রক্ষায়।