১৫ দিনে কমাতে হবে ১৫ কেজি!

চা বাগানের শ্রমিকদের সুখ, দুঃখ, হাসি, কান্না নিয়ে এবার তরুণ নির্মাতা বন্ধন বিশ্বাস নির্মাণ করতে যাচ্ছেন ‘ছায়াবৃক্ষ’ শিরোনামের সিনেমা। সরকারি অনুদান পাওয়া এই সিনেমায় ১১ বছর পর জুটি বেঁধে অভিনয় করতে যাচ্ছেন ঢালিউড কুইন খ্যাত অপু বিশ্বাস ও সুদর্শন নায়ক নিরব।

গেল মাসে অপু বিশ্বাস চুক্তিবন্ধ হওয়ার দুদিনের মাথায় বাদ পড়েছেন সরকা‌রি অনুদা‌নের ছ‌বি ‘আশীর্বাদ’। যদিও বাদ পড়া না সরে দাড়ানো- তা নিয়ে প্রশ্ন ছিলই। অপু বলছিলেন, করোনার কারণে তিনি নিজেই ছবিটি থেকে সরে দাঁড়িয়েছেন।

নিরব ও অপু বিশ্বাস

তবে অপুর জন্য আনন্দের খবর যে, ইতোমধ্যে তিনি সরকারি অনুদানের ‘ছায়াবৃক্ষ’ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। সেখান থেকে আর নড়াচড়া করার কোনো আশঙ্কা নেই। তবে একটা নীরব শর্ত থেকেই যাচ্ছে। গল্পের প্রয়োজনেই অপুকে তার ওজন কমাতে হবে।

ছায়াবৃক্ষ সিনেমায় চুক্তি

নির্মাতা বন্ধন বিশ্বাস জানিয়েছেন, চরিত্রের প্রয়োজনে অপু বিশ্বাসকে কম করে হলেও ১৫ কেজি ওজন কমাতে হবে। আর তিনি যেহেতু শুটিং আগামী মাসেই শুরু করবেন, তাই এজন্য খুব বেশি সময় হাতেও নেই। বলা যায় হাতে রয়েছে মাত্র ১৫ দিনের মতো। এর মধ্যেই অপুকে চরিত্রের সঙ্গে মানিয়ে নিতে হবে।

অপু বিশ্বাস

গল্পের পটভূমি সম্পর্কে বন্ধন বিশ্বাস জানিয়েছেন, পড়ালেখার সুযোগ খুব কমই পায় চা শ্রমিকেরা। নানাভাবে তারা বঞ্চিত হয়। বিদ্রোহ করলেও সহজেই দমন করা যায়। ঠিক এমনই এক গল্প পাওয়া যাবে ছায়াবৃক্ষে। যার কেন্দ্রীয় চরিত্রে থাকবেন অপু বিশ্বাস ও নিরব।

অপু বিশ্বাস

নির্মাণ সংশ্লিষ্টরা বলছে, ছায়াবৃক্ষের শুটিং আগামী ১ অক্টোবর থেকে চট্টগ্রামে শুরু হবে। ছবিটিতে অন্যান্য চরিত্রে অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ, সুমিত সেনগুপ্ত, সুস্মি রহমান, ইকবাল আহমেদ, বড়দা মিঠু প্রমুখ।

অপু বিশ্বাস

প্রসঙ্গত, অপু-নিরব অভিনীত প্রথম চলচ্চিত্র ‘মন যেখানে হৃদয় সেখানে’ মুক্তি পায় ২০০৯ সালে। ছবিটি পরিচালনা করেছিলেন শাহীন সুমন।

অপু বিশ্বাস
অপু বিশ্বাস
অপু বিশ্বাস