মাস্ক যেভাবে পরিবর্তন এনেছে মেকাপ স্টাইলে

বর্তমানে করোনা ভারইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে মাস্ক অন্যতম একটি পরিধানের অনুসঙ্গ হয়ে দাড়িয়েছে। তবে নিরাপত্তার জন্য সব সময় মাস্ক পরিধান করায় মুখের মধ্যে এক ধরণের দাগ পড়ে যায়। আর এতেই মাস্ক ব্যবসা নিয়ে জমে ওঠেছে মেকাপের নতুন জগৎ।

অনেকে একাধিক মাস্ক পড়ে নিরাপদ থাকার চেষ্টা করছেন। আর মাস্ত পড়লে মুখের ত্বকে বাতাস প্রবেশ না করতে পেরে এক ধরনের গরম পরিবেশ তৈরী হয়। বিভিন্ন স্কিন কেয়ার প্রতিষ্ঠানগুলো ত্বকের সাথে সহনীয় ধরণের মাস্ক বাজারে নিয়ে আসছে। কোরিয়ান জনপ্রিয় স্কিন কেয়ার ডিআর যার্ট বিশেষ ধরণের মাস্কে এনেছে।

Women wearing masks

সামনের দিনগুলো এ ধরণের নতুন নতুন ত্বক সহনীয় মাস্কের চাহিদা বাড়বে বলে ধারণ করা হচ্ছে। তবে মাস্কের চাহিদা বাড়লেও মানুষ হোম অফিস করতে থাকায় মেকাপ জগতে বড় ধরনের ধাক্কা লেগেছে করোনায় । তবে সব ধরনের প্রতিষ্ঠান খুলতে খাতায় আবারও মেকাপ বাণিজ্য চাঙ্গা হওয়ার সম্ভবনা তৈরী হয়েছে। লকডাউনের কারণে ফেব্রুয়ারি মাসে চীনের নারীরা ৩৪% মেকাপ করলেও জুনের শেষের দিকে তা ৬৮ শতাংশে এসে পড়েছে।

Smile Like Nina

তাছাড়া ইউটিউবেও মেকাপ আর্টিস্টরা মাস্কের সাথে মেকাপের নতুন নতুন পদ্ধতি নিয়ে ভিডিও বানাচ্ছেন। এখন চোখের অইলাইনারের গুরুত্ব বেড়েছে বহুগুণে। লিপস্টিকের জায়গা দখণে নিয়েছে মাস্ক। বিভিন্ন রঙ ও ফ্যাশনের মাস্কের প্রতি ঝুকছে মানুষ।