৫১ কৃষি অফিসার পেলেন ডাবল কেবিন পিকআপ

উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের মাধ্যমে কৃষি কার্যক্রম জোরদারের লক্ষ্যে ৫১ উপজেলা কৃষি অফিসারকে ডাবল কেবিন পিকআপ দিয়েছে সরকার।

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বৃহস্পতিবার (২৫ জুন) তার সরকারি বাসভবন থেকে অনলাইনের মাধ্যমে এসব গাড়ি বিতরণ করেন। কৃষি মন্ত্রণালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের মাধ্যমে ‘কৃষক প্রশিক্ষণ (৩য় পর্যায়) প্রকল্পের’ মাধ্যমে বর্তমান অর্থবছরে প্রকল্পভুক্ত ৫১ উপজেলায় ৫১ ডাবল কেবিন পিকআপ সরবরাহ করা হয়েছে। খাদ্য নিরাপত্তা অর্জনে আধুনিক কৃষি প্রযুক্তি বিস্তার ও কৃষক প্রশিক্ষণের বিষয়টিকে গুরুত্ব বিবেচনা করে কৃষি মন্ত্রণালয়ের কৃষি সম্প্রসারণ অধিদফতর এ প্রকল্পটি ২০১৮ জানুয়ারি থেকে ২০২২ ডিসেম্বর পর্যন্ত মেয়াদে দেশের ৪৭ জেলার ১০৬ উপজেলায় ৩১৪ কোটি ২৯ লাখ টাকা ব্যয়ে বাস্তবায়ন করছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি সচিব মো. নাসিরুজ্জামান। কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক ড. মো. আবদুল মুঈদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) মো. হাসানুজ্জামান কল্লোল, কৃষি সম্প্রসারণ অধিদফতরের পরিচালক মো. শাহ আলম, প্রকল্প পরিচালক তাজুল ইসলাম পাটোয়ারী প্রমুখ।

এছাড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, সংস্থা প্রধানসহ কৃষি সম্প্রসারণ অধিদফতরের মাঠ পর্যায়ের কর্মকর্তারাও এসময় উপস্থিত ছিলেন।