জাহিদ আহসান রাসেল

আইসোলেশনে ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ক্রীড়া প্রতিমন্ত্রীর গানম্যান করোনায় আক্রান্ত হওয়ায় আইসোলেশনে গেছেন মো. জাহিদ আহসান রাসেল। প্রতিমন্ত্রীর সঙ্গে সরকারি দায়িত্ব পালন করে আসছিলেন পুলিশের বিশেষ শাখার এএসআই রেজাউল করীম। তিনি করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন।

আর এ কারণে সংক্রমণ এড়াতে প্রতিমন্ত্রী ও তার দপ্তরের কর্মকর্তারা আইসোলেশনে রয়েছেন। আজ সোমবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা কাজী আরিফ বিল্লাহ খবরের সত্যতা নিশ্চিত করে জানান, দেশে কোভিড-১৯ সংক্রমণের শুরু থেকেই প্রতিমন্ত্রী নিজ নির্বাচনী এলাকায় ত্রাণ বিতরণসহ পরিস্থিতি মোকাবিলায় নানা কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তিনি মন্ত্রণালয়ের বিভিন্ন জনগুরুত্বপূর্ণ জরুরি সভা ও কর্মসূচিতে অংশ নিয়েছেন।

তিনি আরো বলেন, গানম্যান রেজাউল করীমের অবস্থা ভালো। চিকিৎসকদের পরামর্শে বাসায় বসেই চিকিৎসা নিচ্ছেন তিনি। প্রতিমন্ত্রী নিজেই তার চিকিৎসার খোঁজখবর নিচ্ছেন। প্রতিমন্ত্রীসহ আমরা সবাই (দপ্তরের কর্মকর্তারা) আইসোলেশনে আছি।

লকডাউনে শ্রমজীবী কর্মহীন হয়ে পড়া মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী। এ ক্রাইসিসের শুরু থেকেই ব্যক্তিগতভাবে প্রায় লক্ষাধিক অসহায় মানুষকে খাদ্য সহায়তা দিয়েছেন। হিজড়া স¤প্রদায় থেকে শুরু করে সেলুন কর্মচারী, ফুটপাথ, রেলওয়ে স্টেশনের অসহায় ছিন্নমূল মানুষ, প্রতিবন্ধীসহ দলমত নির্বিশেষে সবাই জন্যই সহযোগিতার হাত প্রসারিত করেছেন