কৃষি জমি থেকে ইটভাটার মাটি কাটার অভিযোগ নিষিদ্ধ ট্রাক্টর ব্যবহার করে 

প্রশাসনের সিদ্ধান্ত অমান্য করে সুবিদপুর নাফিসা ব্রিক ফিল্ড অবৈধ ভাবে

স্টাফরিপোর্টারঃ
ফরিদগঞ্জে প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে কৃষি জমি থেকে ইটভাটার জন্যে মাটি কেটে নিচ্ছে অসাধু ইট ব্যবসায়ী। প্রশাসনকে সিদ্ধান্ত অমান্য করে এ কাজে নিষিদ্ধ করা অবৈধ ট্রাক্টর ব্যবহার করছে কবির পাটওয়ারী । এ ব্যাপারে এক ইটভাটার মালিকের বিরুদ্ধে শাকিল মোল্লা নামে এক ভুক্তভোগী উপজেলা নির্বাহী কর্মকর্তা, কৃষি কর্মকর্তা ও ওসি ফরিদগঞ্জ থানা বরাবার লিখিত অভিযোগ করেছেন।

শাকিল মোল্লা জানান, ফরিদগঞ্জ উপজেলার সুবিদপুর পূর্ব ইউনিয়নের নাফিসা ব্রিক ফিল্ডের মালিক কবির পাটওয়ারী তার ইটভাটার জন্যে ওই এলাকার দক্ষিণ সুবিদপুর গ্রামের কৃষি জমি থেকে ভেকু দিয়ে মাটি কেটে নিচ্ছে। সড়কে ট্রাক্টর চালানো নিষিদ্ধ হলেও এ ট্রাক্টর দিয়েই তার ইটভাটায় মাটি নেয়া হচ্ছে। এতে করে ওই কৃষি জমিগুলো পতিত জমিতে পরিণত হওয়ার সাথে সাথে নিষিদ্ধ ট্রাক্টর অবাধে চলাচল করার কারণে সড়কগুলো নষ্ট হচ্ছে। এ ব্যাপারে তাকে বিষয়টি জানিয়ে বাধা দিতে গেলে বাধা না মেনে সে খারাপ আচরণ করছে স্থানীয় লোকজনের সাথে। ফলে বাধ্য হয়ে গত ১৩ ফেব্রুয়ারি তিনি ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, কৃষি কর্মকর্তা ও ফরিদগঞ্জ থানার ওসি বরাবর ব্যবস্থা নেয়ার দাবিতে লিখিত অভিযোগ করেন।

এ ব্যাপারে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি জানান, সর্বশেষ উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় সড়কে ট্রাক্টর চলাচল নিষিদ্ধ করার সিদ্ধান্ত হয়। অভিযোগটি আমি হাতে পেয়েছি , অতি দ্রুত তদন্ত করে ব্যবস্থাগ্রহণ করা হবে।