সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বিআরটি প্রকল্প শেষ হলে ভোগান্তি থাকবে না: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু ও মেট্রোরেলসহ অন্যান্য মেগা প্রজেক্টের সঙ্গে আগামী বছরের ডিসেম্বর নাগাদ বিআরটি প্রকল্পের কাজ শেষ হলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভোগান্তি থাকবে না।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের চেরাগআলী চলমান বিআরটি প্রকল্পের কাজ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ঢাকা ময়মনসিংহ মহাসড়কে ভোগান্তির কারণ ড্রেনেজ সিস্টেম খারাপ। তবে এই প্রকল্পের কাজ ইতোমধ্যেই ৬৩ দশমিক ২৭ ভাগ অগ্রগতি হয়েছে। নিচের ভোগান্তি এই বর্ষাকালেই হবে। আর হবে না। সাময়িক যন্ত্রণাকে মেনে নেওয়ার জন্য সবাইকে অনুরোধ করছি।

গাজীপুর সিটি মেয়র বারবার প্রকল্পের নকশার যে ত্রুটির কথা তুলেছেন, সেই ব্যাপারে প্রশ্ন করা হলে মন্ত্রী বিষয়টি এড়িয়ে যান।

এ সময় তার সঙ্গে ছিলেন নেতু সচিব নজরুল ইসলাম, সড়ক ও জনপথের প্রধান প্রকৌশলী সবুজ খান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খান প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৩ সালে গাজীপুর থেকে বিমানবন্দর পর্যন্ত ২০ কিলোমিটার সড়কে প্রথম  বিআরটি প্রকল্পের কাজ শুরু হয়। দুই দফা প্রকল্পের সময় বাড়িয়ে ২০২২ সালের জুনে প্রকল্পটি শেষ হওয়ার কথা রয়েছে। প্রকল্পটির ব্যয় ধরা হয়েছে ৪ হাজার ২৬৮ কোটি ৩২ লাখ টাকা।