পিএসজিতে যোগ দিলেন লিওনেল মেসি।

মেসির নতুন ঠিকানা পিএসজি

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির সঙ্গে আজ মঙ্গলবার দুই বছরের চুক্তিতে পৌছেছে প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি)। আজ ফ্রান্সের সময় অনুযায়ী সন্ধ্যায় মেডিকেল ও আনুসাঙ্গিক কাজ সাড়তে প্যারিসে পৌছার কথা রয়েছে মেসির। জানা গেছে চুক্তি অনুযায়ী প্রতি সপ্তাহে পাঁচ লাখ ইউরো পাবেন ফুটবল জাদুকর।

মঙ্গলবার পরিবার নিয়ে তিনি রওনা হয়েছেন ফ্রান্সের রাজধানী প্যারিসের পথে। বার্সেলোনার এল প্রাত বিমানবন্দরে মেসির বিদায়ী মুহূর্তটি ক্যামেরা বন্দী করেছে এএফপি।

পিএসজির একটি সূত্র জানিয়েছে মেসির আইনজীবী কয়েকদিন ধরে চুক্তির বিষয়টি নিয়ে ক্লাবটির সঙ্গে কাজ করে যাচ্ছিলেন। কিন্তু আজ সকালে পিএসজি সবকিছু চূড়ান্ত করে। চুক্তির বিষয়ে সম্মত হওয়ার আগে পিএসজি মেসির ছবির স্বত্ব, বেতন ও বিভিন্ন বোনাস নিয়ে আলোচনা করেছে। মেসিকে নিয়ে আগামীকাল বুধবার সংবাদ সম্মেলন হবে পিএসজির স্টেডিয়াম পার্ক দে প্রিন্সেসে।

পিএসজিতে এভাবে একসঙ্গে দেখা যাবে মেসি-নেইমারকে

এদিকে একটি খবর বের হয় বার্সা মেসিকে রাখার জন্য শেষ চেস্টা করেছে। কিন্তু মেসির প্রতিনিধি ও ক্লাবটির প্রতিনিধিরা জানিয়েছে বিষয়টি সত্যি নয়। মেসি ও বার্সার বিষয়টির সঙ্গে জড়িত কয়েকজন আবার জানিয়েছে মেসি যদি ক্লাবটির হয়ে কোন বেতন ছাড়াও খেলতে রাজী হতেন, তাতেও তারা তাকে রাখতে পারতেন না। কারণ মেসিকে ছাড়াই বার্সার আয়ের তুলনায় এখন খেলোয়াড়দের বেতনের পরিমাণ বেশি। আর এ কারণে তারা মেসিকে বেতন আরো কমানো বা অন্য কোন উপায় বের করার জন্য অনুরোধ করেনি।

মেসিকে বরণের অপেক্ষা পিএসজির সমর্থকরা

ন্যু ক্যাম্পে এসে বার্সাকে বিদায় জানিয়ে দেয়ার পর বার্সেলোনায় নিজ বাড়িতে অবস্থান করছিলেন মেসি ও অপেক্ষা করছিলেন কখন সবকিছু ঠিকঠাক হবে এবং তিনি প্যারিসে যাবেন। মেসি ফ্রান্সে এমন সময় যাচ্ছেন যখন দেশটির ফুটবল লিগ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছিল বিশ্বের নামকরা সব টিভি সম্প্রচার সংস্থাগুলো। এখন আশা করা হচ্ছে মেসির আগমনের মাধ্যমে এখন টিভি কোম্পানিগুলোর আগ্রহ তৈরি হবে এবং ফ্রান্সের সবগুলো ক্লাব লাভবান হবে।

ফরাসি লিগ ওয়ানের দল লিঁওর সভাপতি জিয়ান-মিকেল অউলাস ইতোমধ্যেই এ বিষয়টি নিয়ে কথা বলেছেন। তিনি লে‘ইকুইপের সঙ্গে এক আলাপচারিতায় বলেন মেসির পিএসজিতে যোগদানের মাধ্যমে পুরো লিগ ওয়ান লাভবান হবে।