অভিনেতা আলমগীর

নায়ক আলমগীরের মৃত্যুর গুজব, সাইবার ক্রাইমে মামলার প্রস্তুতি

করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন দেশের জনপ্রিয় অভিনেতা আলমগীরের মৃত্যুর গুজব রটে গেছে।  একটি চক্র ফেসবুক ও অনলাইন পোর্টালে রোববার চিত্রনায়ক আলমগীরের মৃত্যুর গুজব ছড়িয়ে দেয়।  এ ঘটনায় অস্বস্তিকর পরিস্থিতির মুখোমুখি হওয়া আলমগীরের পরিবার সাইবার ক্রাইমে মামলা করার প্রস্তুতি নিচ্ছে।

জানা গেছে, আগের চেয়ে অনেকটা সুস্থ আলমগীর। তার মেয়ে জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর জানিয়েছেন, ‘বাবা ধীরে ধীরে সেরে ওঠছেন।’

এমতাবস্থায় গত কয়েকদিন ধরে একটি ইউটিউব চ্যানেলে আলমগীরকে নিয়ে তৈরি করা এক ভিডিওর শিরোনামে দেখা যাচ্ছে ‘সবাইকে কাঁদিয়ে চলে গেলেন আলমগীর’। এখান থেকেই মূলত ছড়িয়ে পড়েছে আলমগীরের মৃত্যুর গুজব।

অনেকেই না বুঝেই, কোনোরকম নিশ্চিত না হয়েই আলমগীরকে নিয়ে ফেসবুকে স্ট্যটাস দিচ্ছেন যে, তিনি আর নেই।

বিষয়টি নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থার মধ্যেও ভীষণ বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছেন আলমগীর। আত্মীয় স্বজনসহ শুভানুধ্যায়ীদের অনেকেই ফোন করে ঘটনার সত্যতা জানতে চাইছেন। এতে করে এ অভিনেতার পরিবার আরও অস্বস্তিকর পরিস্থিতিতে পড়েছে।

যারা এসব মৃত্যুর গুজব ছড়িয়েছেন তাদেরকে শনাক্ত করে তাদের বিরুদ্ধে সাইবার ক্রাইমে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন অভিনেতার পরিবার। বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেতা নিজেই।

এদিকে বর্তমান শারীরিক অবস্থা প্রসঙ্গে হাসপাতাল থেকে মোবাইল ফোনে আলমগীর যুগান্তরকে বলেন, ‘আলহামদুলিল্লাহ আমি ভালো আছি, সুস্থ আছি। কেউ অযথাই গুজবে কান দিবেন না। গুজব রটনাকারীদের বিরুদ্ধে আমি ব্যবস্থা নেব। সবাই আমার জন্য সবাই মহান আল্লাহর কাছে দোয়া করবেন।’