কচি খন্দকার

এবার সিনেমা বানাবেন কচি খন্দকার

অভিনয় আর নাটক নির্মাণে ইতোমধ্যে বেশ দক্ষতার পরিচয় দিয়েছেন কচি খন্দকার। এবার সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন তিনি। লেখালেখি ও অভিনয় জীবনের প্রায় দুই দশক পর সম্প্রতি ৩টি সিনেমা নির্মাণের পরিকল্পনা করেছেন তিনি। বর্তমানে চলছে গল্প রচনার কাজ।

ইতোমধ্যে সিনেমা তিনটির শিরোনাম চূড়ান্ত করেছেন কচি খন্দকার। নামগুলো হলো ‘লাল পুকুর’, ‘খসরু মাইনাস ময়না’ ও ‘মাই ডিয়ার ফুটবল’। এ প্রসঙ্গে কচি খন্দকার বলেন, ‘অনেক নাটক টেলিফিল্মের গল্প রচনা করেছি। হাজার নাটক-টেলিফিল্মে অভিনয় করেছি। কিন্তু এখন সিনেমা নির্মাণই আমার স্বপ্ন। যে কারণে এখন তিনটি সিনেমার গল্প রচনার কাজ নিয়ে ব্যস্ত আছি। আশা করছি লাল পুকুর সিনেমাটির কাজ চলতি বছরের জুন-জুলাই মাসে শুরু করতে পারব। বাকি দুটি সিনেমার কাজ আগামী বছর শুরু করব। যেহেতু আমিই আমার সিনেমার কাহিনীকার। তাই যত্ন নিয়ে কাহিনী রচনা করছি এবং বেশ যত্ন নিয়েই সিনেমা তিনটি নির্মাণ করার প্রয়াস রাখছি।’

কচি খন্দকার নির্মিত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘খসরু প্লাস ময়না’, ‘ বাই সাইকেল’, ‘ লিটল ম্যান’, ‘ অফ দ্য পিপল ফর দ্য পিপল বাই দ্য পিপল’ এবং দীর্ঘ ধারাবাহিক ‘এফডিসি’, ‘সিনেমা হল’, ‘প্রবাদ বাক্য’ ইত্যাদি। এছাড়া আসছে ঈদে ‘দুধ ভাত’ নামে একটি নাটক নির্মাণ করবেন বলেও জানিয়েছেন তিনি।